চলুন চ্যাট করে মাসের নেট আর কারেন্ট বিলটা উঠিয়ে নেই।

ফেসবুকের ধারনাকে কাজে লাগিয়ে এখন অনেক সাইট তৈরি হচ্ছে যারা তাদের ইনকামের একটা অংশ গ্রাহকদের সাথে শেয়ার করে। ফ্রোটুজি (Fro2g) এমনই একটা সাইট। এই সাইটটিতে আপনি চ্যাটিং এর মাধ্যমে আয় করতে পারবেন। মূলত ভিজিটর থেকেই এর আয়। এই সাইট মাসে যা আয় করে, তার ৮০% গ্রাহকদের সাথে শেয়ার করে।

যেভাবে এখান থেকে আয় করতে পারবেনঃ

এখানে অনেকভাবেই ইনকাম করা যায়, তবে সবচেয়ে সহজ উপায় হল চ্যাট। চ্যাটিং এর জন্য বিভিন্ন রুম আছে। ওয়ার্ল্ড রুমে সবসময়ই মানুষ থাকে। এছাড়াও এখানে এশিয়া রুম আছে। ওয়ার্ল্ড রুমে ইংলিশ ব্যাতিত অন্য ভাষা ব্যবহার করা যাবে না। অন্যান্য রুমে অন্য ভাষা ব্যবহারযোগ্য। এশিয়া রুমে প্রচুর বাংলাদেশী পাবেন। চ্যাট করতে হবে কাউকে ট্যাগ করে। ৪০ (চল্লিশ) অক্ষর বা ক্যারেক্টারে করে একটা লাইন লিখতে হবে। এরকম ৫০০ লাইন কনভার্ট হয়ে ১ ক্রেডিটে রুপান্তরিত হয়। প্রতি ক্রেডিট এর মূল্য এক ডলারের কিছু বেশি।

যেভাবে শুরু করবেনঃ

এই লিঙ্কে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশান ফর্মটি পুরন করুন। info টা ফেসবুক ইনফোর মতো, আপনার সম্পর্কে কিছু লিখবেন। ফর্ম পুরন করে submit করুন। রেজিস্ট্রেশান হয়ে গেলে লগ ইন করুন আপনার আইডি আর পাসওয়ার্ড দিয়ে। ভিতরে এসে উপরের দিকে ৮টি লেখা পাবেন “Fro2g Chat”, “Rules”, “Articles”, “Statistics”, “Percent Point” ইত্যাদি। “Fro2g Chat” এ ক্লিক করুন। আপনাকে world room এ নিয়ে যাবে। এখানে সবসময় মানুষ পাবেন। এখানে ইংরেজিতে লিখতে হবে। কারও নামের ওপর ক্লিক করুন, এবার বক্সে তার নাম চলে আসবে। ডানপাশে ক্যারেক্টার ক্যালকুলেটর দেখতে পাবেন। আপনি লিখলে এখানে কত ক্যারেক্টার লিখেছেন, তা দেখতে পাবেন। ৪০ ক্যারেক্টার ছাড়া এন্টার চাপবেন না। ৪০ ক্যারেক্টার না হলে, কোনো না কোনো ভাবে ৪০ ক্যারেক্টার বানাবেন। যদি বাংলায় বা অন্য কোন ভাষায় চ্যাট করতে চান, তাহলে আপনার চ্যাট উইন্ডোর উপরে বা দিকে room এর উপরে মাউস ধরুন। অন্যান্য রুমের নাম দেখতে পাবেন। যেটা পছন্দ হয় ঢুকে পড়ুন। তবে বাংলাদেশী পাবেন world আর asia room এ। asia room এ বাংলা অথবা যা ইচ্ছা লিখতে পারবেন। তাহলে শুরু করে দিন।

আপনি কত লাইন লিখলেন, কত ইনকাম করলেন টা দেখার জন্য উপরে “Statistics” এ ক্লিক করুন। পেমেন্ট স্ট্যাটাসও দেখতে পাবেন। নতুন ব্যবহারকারীরা পেমেন্ট স্ট্যাটাস “Not Eligible” দেখতে পাবেন। এর মানে আপনি সে মাসে পেমেন্টের জন্য নির্বাচিত নন। এক্ষেত্রে, আপনাকে যা করতে হবে, মাসে অন্তত ১০ দিন একটিভ থাকতে হবে, লগ ইন করতে হবে এবং চ্যাটিং এ অন্তত ১ টি বাক্য লিখতে হবে। আর একটা কাজ করতে হবে। ওইটা করার জন্য চ্যাট উইন্ডোর উপরে detailed statistics এ ক্লিক করুন। ওই পেজ টা ওপেন হলে পেজের দ্যুইপাশে ৮-১০ টা এড দেখতে পাবেন। ওই এডগুলা চ্যাট করার সময় একটা করে ৪-৫ মিনিট একটা আলাদা ট্যাব এ খুলে রাখুন। তবুও, “Not Eligible” হলে হেল্পার/সুপারভাইজর/মডারেটরের সাথে কথা বলবেন।

কোনো সমস্যা হলে চ্যাট রুমে থাকা হেল্পার/সুপারভাইজর/মডারেটরের সাথে কথা বলবেন। তারা সারাক্ষন এ কাজে নিয়োজিত থাকে। প্রাইভেট চ্যাট করার জন্য, কারো নামের পাশে “Profile” এ ক্লিক করবেন। তারপর ডানপাশে, “Private Chat”  অপশন পাবেন। এইভাবে প্রাইভেট চ্যাট করতে পারবেন হেল্পার/সুপারভাইজর/মডারেটরের সাথে। তবে, প্রাইভেট চ্যাটে লিখা কথা লাইন হিসেবে কাউন্ট হবে না।

আপনার যদি ৫ ক্রেডিট থাকে তাইলে আপনার আয়,

$1.066 x 5 = $5.33

এই সাইট টাকা দেয় এলার্টপে এর মাধ্যমে। যেহেতু, এলার্টপে’র মিনিমাম পে-আউট ১ ডলার তাই এখানেও ১ ডলার। আপনি এক মাসের পেমেন্ট তার পরের মাসের শেষ দিকে পাবেন। অর্থাৎ, জুন মাসের পেমেন্ট জুলাই মাসের শেষের দিকে বা ২৮-৩০ জুলাই এর মধ্যে পাবেন।

আশা করি সবাই বুঝতে পেরেছেন। আর কোথাও না বুঝলে কমেন্ট করবেন। অথবা আমার ফেসবুক আইডি http://www.facebook.com/mtwoki (mohibullah twoki). মেসেজ দিতে পারেন।

ভালো থাকবেন সবাই, ভবিষ্যতেও ভালো income সাইটের ব্যাপারে তথ্য দিতে চেষ্টা করবো ইনশাল্লাহ।

 

10 thoughts on “চলুন চ্যাট করে মাসের নেট আর কারেন্ট বিলটা উঠিয়ে নেই।

  1. রাসায়নিক অপদার্থ বলেছেন:

    alertpay id khule nite paren eikhan theke:
    https://www.alertpay.com/?0HVufsuOOHAC3StyUD34JA%3d%3d
    ji vai, alertpay bangladeshe support kore. alertpayr taka mastercard othoba bank account er maddhome tulte parben. tobe shobcheye easy upay hocche alertpay dollar online e sell kore deya. jodi nije sell korte na paren, amake bolben. amar facebook profile e contact korte paren. dhonnobad.

    Like

  2. রাসায়নিক অপদার্থ বলেছেন:

    vai, amar odesker master card ache. apni chaile kivabe master card anben, oita janie bistarito mail korte pari. tobe apni jodi freelancing er sathe jukto na thaken, tahole sudhu ei taka master card die tule poshate parben na. she khetre online e alertpay dollar sell kore deyatai luvjonok. jara master card die regular taka tolen tader kache sell korte parben, ektu khujlei emn onek lok paben. tarporo jodi nije sell korte na paren, ageo bolechi, amar sathe jogajog korte paren. thakns.

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s