আমরা নতুন করে উইন্ডোজ সেট আপ না দিয়ে তাকে রিপেয়ার করতে পারি

 

অনেক কারনে আপনার কম্পিউটারের অপারেটিং সিস্টেমে কিছু সমস্যা দেখা দিতে পারে, যেমন ভাইরাস আক্রমণের ফলে কিংবা আপনার অজান্তে যে কেউ ভুল করে অপারেটিং সিস্টেমের কোন ফাইল ডিলেট করে দিলে, আপনি তখন নতুন করে উইন্ডোজ সেট আপ করার চিন্তা করবেন, আমরা নতুন করে উইন্ডোজ সেট আপ না দিয়ে তাকে রিপেয়ার করতে পারি। তাহলে আসুন দেখি কিভাবে এটা করা যায়, অনেকেই জানেন এই পদ্ধতিটি, যারা জানেন না তাদের জন্য এই লেখাটি উপহার হিসেবে দিলাম। আপনাকে প্রথমে মেরামত করার জন্য Windows XP র Bootable CD দরকার হবে এবং বুট করার জন্য আপনি আপনার কম্পিউটারের Bios ঠিক করে নিন, ফার্স্ট বুট ডিভাইস সিডি রোম দেখান save করুন OK করুন কিছুক্ষনের মধ্যে নিচের মত একটি নীল পর্দা আসবে কোন কিছু না করে enter চাপুন( উল্লেখ্য আপনার অপারেটিং সিস্টেম যা থাকবে তার সিডি লাগবে )

এবার Windows License agreement এর জন্য নিচের চিত্রের মত আসলে F8 চাপুন

এবার নিচের চিত্রের মত আসলে আপনার উইন্ডোজ রিপেয়ারের জন্য R চাপুন।

অপারেটিং সিস্টেমের মিসিং ফাইলগুলি রিকভারির জন্য আপনাকে প্রায় আধাঘন্টা অপেক্ষা করতে হবে, সম্পূর্ণ হবার পর আপনার Desktop এবং My Document data র কোন পরিবর্তন হবেনা, কিন্তু কিছু উইন্ডোজে পরিবর্তন হতে পারে, তবে এটি কোন সমস্যা নয়। এভাবে আপনি আপনার অপারেটিং সিস্টেমকে রিপেয়ার করে নিতে পারেন।

ধন্যবাদ সহ-

মোঃ জাকির হোসেন

০৪.০৭.২০১১

আমার আরও লেখা দেখতে চাইলে এখানে ক্লিক করুন।

5 thoughts on “আমরা নতুন করে উইন্ডোজ সেট আপ না দিয়ে তাকে রিপেয়ার করতে পারি

  1. Jacky বলেছেন:

    vai amr kothata onno prosonge”ami windows setup korte pari na” ami ekhon windows 7 eternity(trial version) chalai. ami kivabe eteke genuine korte pari ba genuine kora na gele kivabe windows xp setup dibo ? jodi kosto kore likhten…………. r windows xp kon version ta valo hobe? khub comfort r stylist konta hobe? jodi bolten……..

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s