যেভাবে IDM (Internet Download Manager) দিয়ে প্রিমিয়াম অ্যাকাউন্ট ব্যবহার করে ডাউনলোডের বন্যায় ভেসে যাবেন!! (বিস্তারিত নিয়ম)

প্রিমিয়াম অ্যাকাউন্টের জগতে আপনাকে স্বাগতম!! এখন থেকে চেস্টা করব মাঝে মাঝেই আপনাদের জনপ্রিয় ফাইল হোস্টিং সাইটগুলোর প্রিমিয়াম অ্যাকাউন্ট উপহার দিতে।

ফাইল শেয়ারিং সাইটগুলোর মধ্যে আমার সবচাইতে পছন্দ রেপিডশেয়ার এবং হটফাইল। তবে ইদানিং হটফাইল পাইরেসি আইনের প্রতি খুব অনুরাগী হয়ে গেছে!! তাই যেহেতু তাদের সাইটে আপলোড করা বেশীরভাগ ফাইলই অবৈধ, তাই তারা তাদের সব ফাইল ডিলেট করা শুরু করেছে। কোন ফাইল যদি ডাউনলোড করতে যান, তাহলে তা না পাওয়ার সম্ভাবনাই বেশী!! রেপিডশেয়ারের অবস্থাও তেমন ভাল না।
এই সুযোগে Filesonic.com এবং Fileserve.com তুমুল ব্যবসা করে নিচ্ছে। যাই ডাউনলোড করতে যাই, দেখি এই দুইটা সাইটের যেকোন একটাতে আপলোড করা হয়েছে।

তাই আপনাদের কথা চিন্তা করে পিসি হেল্পলাইনের পক্ষ থেকে আপনাদেরকে হটফাইল, ফাইলসনিক। ফাইলসার্ভ, মেগাআপলোড, রেপিডশেয়ার ইত্যাদি সাইটের অ্যাকাউন্ট দেয়া হবে।
এই অ্যাকাউন্টগুলো অবশ্যই IDM (Internet Download Manager) ব্যবহার করে ডাউনলোড করবেনকখনোই ব্রাউসার দিয়ে লগিন করবেন নাতা না হলে লগিন করার সাথে সাথে অ্যাকাউন্ট ফ্রী হয়ে যাবে যারা এখনোও জানেননা যে কিভাবে IDM দিয়ে ডাউনলোড করতে হয়, তারা নিচের ধাপগুলো অনুসরন করুনঃ-

১. IDM ওপেন করে Options এ ক্লিক করে SiteLogins এ ক্লিক করুন।
২.এবার নিচের ছবির মত New তে ক্লিক করুন।

৩.এবার Server/path এর ঘরে লিখুন- *.filesonic.com (স্টার ডট ফাইলসনিক ডট কম। অবশ্যই স্টার ডট দিয়ে শুরু করতে হবে।)
হটফাইলের জন্য লিখুন- *.hotfile.com (একই নিয়ম। স্টার ডট দিয়ে শুরু করতে হবে।)
৪.এবার Username এর ঘরে আমার দেয়া ইউসারনেম এবং পাসওয়ার্ডের ঘরে আমার দেয়া পাসওয়ার্ড দিন। রিপিট পাসওয়ার্ডের ঘরে একই পাসওয়ার্ড আবার দিন।

৪.এবার OK করে নেক্সট ট্যাবেও OK করুন।

ব্যাস, কাজ শে্য। এবার যেকোন ফাইলসনিক এর লিঙ্কে রাইটক্লিক করে Download file with IDM এ ক্লিক করলেই ডাউনলোড শুরু হয়ে যাবে!!
এই অ্যাকাউন্টগুলো সাধারনত খুব তারাতারি ফ্রি হয়ে যায়। তাই ফ্রি হয়ে যাবার আগেই যত পারেন ডাউনলোড করে নিন। আজ এখানেই বিদায় নিচ্ছি। ভাল থাকবেন।

বিঃদ্রঃ- কেউ আবার অতি চালাকি করে পাসওয়ার্ড পরিবর্তন করতে যাবেন নাপাসওয়ার্ড পরিবর্তন করতে হলে আপনাকে লগিন করতে হবেআর আপনি লগিন করলেই অ্যাকাউন্ট ফ্রি হয়ে যাবে এবং আসল মালিকের কাছে নতুন ইউসারনেম পাসওয়ার্ড চলে যাবে

এখন থেকে এখানে আপনাদের জন্য পিসি হেল্পলাইনের পক্ষ থেকে  প্রতিদিন বিভিন্ন ফাইল শেয়ারিং সাইটের ইউসারনেম পাসওয়ার্ড দেয়া হবে। তাই পিসি হেল্পলাইনের সাথেই থাকুন।

15 thoughts on “যেভাবে IDM (Internet Download Manager) দিয়ে প্রিমিয়াম অ্যাকাউন্ট ব্যবহার করে ডাউনলোডের বন্যায় ভেসে যাবেন!! (বিস্তারিত নিয়ম)

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s