মাইক্রোসফট ওয়ার্ড ডকুমেন্ট ছবিতে কনভার্ট করুন সহজেই

 

আসসালামু আলাইকুম, আশাকরি সকলেই ভালো আছেন? কিছুদিন আগের কথা বলি, আমার এক বন্ধু বিভিন্ন রকম ছবি সমৃদ্ধ একটি ডকুমেন্টে কাজ করছিলেন । অন্য আরেকটি ছবি সহ সাজানো ওয়ার্ড ডকুমেন্ট থেকে তার দুই পৃষ্ঠার তথ্য প্রয়োজন হল । স্বাভাবিক ভাবেই বন্ধটি কপি করে তার বর্তমান ডকুমেন্টে পেষ্ট করল, পেষ্ট করার পরই ঘটল বিপত্তি ।

প্রত্যেকটি পাতায় ছবি থাকার কারণে তার মূল ডকুমেন্টের প্রায় 20-30টি পাতার ফরম্যাটিং নষ্ট হল । বন্ধুটি  আনডু করে ঐ যাত্রায় মূল ডকুমেন্ট টি রক্ষা করল, কিন্তু তার ঐ দুই পৃষ্ঠা ডকুমেন্ট কিভাবে বর্তমান ডকুমেন্টে যোগ করা যায় সমাধান খুজতে লাগলেন, প্রথমেই তার মাথায় আসল পাতা দুটিকে যদি Jpg ইমেজ করে নেওয়া যায় তাহলে ব্যাপারটা সহজ হয়ে যায়। প্রিন্ট স্ক্রীন কমান্ড নিয়ে jpg করার পর ছবির কোয়ালিটি ঠিক থাকেনা সুতরাং আবারো সমস্যা ।

তার জন্যই সমাধান খোজা খুজি  শুরু করলাম আমি । কিছুক্ষণ ঘাটাঘাটি করার পর পেয়ে ও গেলাম  সমাধান । তারমানে সকলের সাথে ভাগাভাগি করার মত  আরেকটা সুযোগ আমি পেয়ে গেলাম।

Universal Document Converter নামে একটি দারুণ সফটওয়্যার আমাকে সাহায্য করল কাজটি সহজেই করতে । এটি একটি ভার্চুয়াল প্রিন্টার হিসাবে কাজ করে । এই সফটওয়্যারটি দিয়ে ওয়ার্ড থেকে ছবিতে রুপান্তর করলে লেখা এবং ছবির মান অক্ষুন্ন থাকে । এছাড়া ও এই সফটওয়্যারটির সাহায্যে ডকুমেন্ট পিডিএফ এ কনর্ভার্ট কর যায়।  সফটওয়্যারটির সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে ।

আর ফুল ভার্সন ডাউনলোড করতে  এখানে খোঁচা দিন ।

 

3 thoughts on “মাইক্রোসফট ওয়ার্ড ডকুমেন্ট ছবিতে কনভার্ট করুন সহজেই

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s