ফেইসবুকের নিরাপত্তা আরো মজবুত করুন !!

সবাই আমার সালাম নিবেন। কেমন আছেন সবাই? আশা করি ভাল। কথা না বলে আজকে সবার জন্য জেই টিপস টি নিয়ে এসেছি সেটি নিয়ে আলাপ সুরু করি।
আমরা সবাই ফেইসবুক ব্যবহার করি, কিন্তু আমাদের মধ্য অনেকেই আছে জাদের ফেইসবুক হ্যাক হয় এবং অনেকে কস্ট করে ফিরে পায় আবার অনেকে হারায় এবং কোন পথ না পেয়ে আবার নতুন একাউন্ট খুলতে হয়। তাই আজকে একটি টিপস সেয়ার করব জার মাধ্যমে আপনার ফেইসবুকে যদি  অন্ন কম্পিউটার থেকে কেই ঢুকে থাওলে আপনার মোবাইল ফোনে একটি SMS পাঠানো হবে জার ভেতর থাকবে একটি  কোড নাম্বার। আপনি যদি অন্য কম্পিউটার থেকে আপনার ফেইসবুকে লগ ইন করেন তাহলে আপনার মোবাইল ফোনে একটি SMS পাঠানো হবে একটি কোড নাম্বার সহ জেই কোড টি ব্যবহার করে আপনি আপনার ফেইসবুক ব্যবহার করতে পারবেন। নিচে কিছু ছবি দিয়ে দিচ্ছে জার ফলে আপনার সাহায্য হবে।

১. আপনার ফেইসবুক এ একাউন্ট এ জানঃ

 

 

 

 

 

২. একাউন্ট সেটিংস্‌ এ যাওয়ার পর আপনি আপনি একাউন্ট সিকিউরিটি দেখতে পাবেন, এবং একদম ডান দিকে দেখবেন লেখা আছে “change”:

 

 

 

৩. “Change” এ ক্লিক করার পর আপনি দেখতে পাবেন এরকমঃ

 

 

 

 

 

 

 

 

 

 

৪. এখানে ২টি অপশন রয়েছে, উপরের ছবি টিতে যেখানে যেখান টিক চিহ্ন দেয়া আছে আপনি সেভাবে দিয়ে দিন এবার দেয়ার পর দেখবেন আপনার মোবাইল নাম্বার চাইবে, নাম্বার দেয়ার পর আপনার কাছ থেকে কোড নাম্বার টি চাওয়া হবে কিছু খন অপেহ্মা করুন এবার দেখুন আপনার মোবাইল ফোনে একটা SMS গেছে জার মধ্য কোড নাম্বার লিখা সেই কোন নাম্বার টি লেখা, কোড নাম্বার টি আপনার মোবাইল থেকে জেই বক্সে চাওয়া হয়েছিল সেখানে লিখে দিন। এবার আর একটি বক্স আসবে জার মধ্য আপনার কম্পিউটার এর নাম চাবে, কম্পিউটার এর নাম টি লিখা দিন। এখন থেকে জখনি কোন অন্ন কম্পিউটার আপনার একাউন্ট এ লগ ইন করবে তখন আপনার মোবাইল এ মেসেজ পাঠানো হবে।

আসা করি পোস্ট টি সবার ভাল লেগেছে , ভাল লেগে থেকলে কমেন্ট করবেন। যদি কোন সমস্যা হয় তাহলে কমেন্ট এ লিখুন সমাধান দেয়ার চেস্টা করব। ধন্যবাদ।

 

 

 

 

 

 

2 thoughts on “ফেইসবুকের নিরাপত্তা আরো মজবুত করুন !!

এখানে আপনার মন্তব্য রেখে যান